ব্রেকিং নিউজ
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বরকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা ষষ্ঠ ও সপ্তম স্ত্রীর তুলকালাম কাণ্ডে পালিয়ে বাঁচল তরিকুল রাষ্ট্রধর্ম ইসলামকে চ্যালেঞ্জ করে রিট সরাসরি খারিজের রায় প্রকাশ রাজধানীতে শ্রমজীবীদের মাঝে ছাত্রশিবিরের পানি ও স্যালাইন বিতরণ সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিসিআরসি’র মানববন্ধন প্রতিবাদ সমাবেশ বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন প্রতিষ্ঠানটির ৫৭ জন কর্মকর্তা
×

ইমরান রানা , চট্টগ্রাম
প্রকাশ : ২১/৩/২০২৪, ১১:৩৫:৫৩ PM

পটিয়া সাতগাছিয়া দরবার শরীফ বড় মিঞা মঞ্জিলে ইফতার মাহফিল সম্পন্ন

চট্টগ্রামের পটিয়ার ঐতিহ্যবাহী সাতাগাছিয়া দরবার শরীফের বড় মিয়া মনজিলের উদ্যােগে মাহে রমজান শীর্ষক আলোচনা সভা মিলাদ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। ২১ মার্চ বৃহস্পতিবার ১০ রমজান বড় মিয়া মনজিল দরবার প্রাঙ্গনে হাজার হাজার রোজাদারগণের উপস্থিতিতে ইফতার মাহফিল সম্পন্ন হয়। এতে প্রধান মেহমান ছিলেন দরবারের সাজ্জাদানশীন শাহছুফি মাওলানা শেখ সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ সুলতানপুরী ( মা:) উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন : মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানাপুরী(মা:)।

চট্টগ্রামের পটিয়ার ঐতিহ্যবাহী  সাতাগাছিয়া দরবার শরীফের বড় মিয়া মনজিলের উদ্যােগে মাহে রমজান শীর্ষক আলোচনা সভা মিলাদ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। ২১ মার্চ বৃহস্পতিবার ১০ রমজান বড় মিয়া মনজিল  দরবার প্রাঙ্গনে হাজার হাজার রোজাদারগণের উপস্থিতিতে  ইফতার মাহফিল সম্পন্ন হয়। এতে প্রধান মেহমান ছিলেন  দরবারের সাজ্জাদানশীন শাহছুফি মাওলানা শেখ  সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ সুলতানপুরী ( মা:) উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন : মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানাপুরী(মা:)।

সকল মুসলিম উম্মাহ সুখ শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করেন আওলাদে রসূল (দ:) আলহাজ্ব মওলানা শাহসূফি শেখ সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ সুলতানপুরী (মা:জি:আ)এসময় উপস্থিত  ছিলেন  বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক  বদি আলম,  সমাজ সেবক   সূফি ফজল আহমদ সওদাগর, আব্দুল খালেক চেয়ারম্যান, আবু তৈয়ব, নুরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা ক্রীড়া সংস্থার সদস্য বিশিষ্ট সমাজ  ইন্জিনিয়ার জসিম উদ্দীন, বদিউল আলম,  মোহাম্মদ  ইয়াছিন, আমান উল্লাহ আমিরী, দানেস,  কানুন উদ্দীন, ইন্জিনিয়ার ওমর  ফারুক, সাকিব উদ্দীন, আলাউদ্দীন, মাওলানা ইয়াছিন খায়েরী, মওলানা শওক্বত হোসেন জোহাদী,হাফেজ মওলানা ফারুক আল কাদেরী,মওলানা জয়নাল আবেদীন, আব্দুল বায়েজ,মাহমুদুল হক মিজান হেলাল,  আজাদ, জিসান প্রমুখ। 

ইফতার মাহফিলে মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লীগ সুলতানাপুরী বলেন,মুসলিম উম্মাহর  পবিত্র রমজান মাস  রোজার শুরু থেকে শেষ পর্যন্ত সেহরি এবং ইফতার খুবই গুরুত্বপূর্ণ দুটি বিষয়। নবিজির ঘোষণায় সেহরি ও ইফতার কল্যাণ ও সওয়াবের কাজ। সেহরি ও ইফতার রোজার বরকত, কল্যাণ এবং সওয়াবের অনুসঙ্গ। দোয়া কবুলের অন্যতম সময়। বরকতে ভরপুর সুন্নাতের অনুসরণ ও অনুকরণ। তাই আল্লাহর ফরজ বিধান রোজা পালনের শুরুতে ভোর রাতে সেহরির খাওয়া যেমন কল্যাণের আবার সারাদিন রোজা পালন শেষে সন্ধ্যায় যথাসময়ে ইফতারও সওয়াব ও বরকতের কাজ।